ভাতা কবে দেবে? আর মেয়াদ কি বেড়েছে? নাকি শেষ? ২০২২ জুনের পরে কি প্রকল্পের মেয়াদ বাড়বে? ভাতা কি বেড়েছে? এই প্রশ্ন গুলোর উত্তর। পড়ে দেখেন বুঝতে পারবেন।

এমএইচভির কন্ঠস্বর

আসসালামু আলাইকুম। এমএইচভি ভাই ও বোনেরা আপনারা সবাই কেমন আছেন? আপনারা অনেকে এই প্রশ্ন গুলো করছেন তাই আপনাদের অবগতির জন্য জানাচ্ছি।

ভাতা কবে দেবে?
আমারদের ভাতা দিতে প্রথমে RADP পাস হবে। RADP পাস হওয়ার পরে আমরা ভাতা পাবো। RADP এখনো পাস হয়নি। তবে জানুয়ারি মাসে পাস হতে পারে। তাই RADP পাশ না হওয়া পর্যন্ত ভাতার কথা শিওর করে কিছু বলা যাচ্ছে না।

মেয়াদ কি বেড়েছে? নাকি শেষ? ২০২২ এর জুনের পরে কি মেয়াদ বাড়বে?
এমএইচভি প্রজেক্টের মেয়াদ ২০১৭ জানুয়ারি থেকে ২০২২ এর জুন পর্যন্ত। তাই এখুনি শেষ না ২০২২এর জুন পর্যন্ত মেয়াদ আছে। এখন প্রশ্ন হলো ২০২২ এর জুনের পরে কি মেয়াদ বাড়বে? এমএইচভি ও CHCP মেয়াদ নির্ভর করে OP এর উপর যতদিন OP এর মেয়াদ আছে ততদিন থাকবে। তারপর থাকতে গেলে হয় OP এর মেয়াদ বাড়াতে হবে অথবা ট্রাস্টের আন্ডারে নিতে হবে বা রাজস্ব খাতে নিতে হবে। এখন প্রশ্ন হলো OP এর মেয়াদ বেড়েছে বা সামনে বাড়বে কি? আমার জানা মতে OP এর মেয়াদ ১ বছর বেড়েছে আরো ১ বছর বাড়াতে পারে। তবে এগুলো এখনো গেজেট আকারে প্রকাশ হয়নি।

ভাতা কি বেড়েছে?
আমার জানা মতে এখনো ভাতা বাড়েনি। আর আমার মনে হয় না ২০২২ এর জুনের আগে ভাতা বাড়তে পারে। তবে এমএইচভিদের নিয়ে সামনে একটা মিটিং হতে পারে সেখানে আমাদের ইন্টারনেট খরচের জন্য একটা বাজেট আসতে পারে। আর ভাতার বিষয়ে কিছু সির্ধান্ত আসতে পারে।

(তবে এখুনি শিওর করে কিছুই বলা যাচ্ছেনা।)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *